allBanglaNewspapers

Bangla

Most Popular

all

Somoy News

Readers Tagged us as:
Somoy news,www somoy news com,somoy tv,somoynews tv,somoy songbad,www somoynews tv

9 comments to Somoy News

  • Anonymous

    Add me. Call koran 01760461165

  • খুব সুন্দর । সামনে যে আর কতো কি হবে ??

  • Mridul dhar bhaban

    akti photographer ar chakori chi. ashulia savar.mob.01918401542 .01625219561

  • জয় নামে একজন ছেলে কবিতা লিখেছে ati কি prokash করা যাবে এই news papare. কল 01884665958

  • Salim

    মাননীয় বার্তা সম্পাদক,
    সময় সংবাদ, ঢাকা।

    বিষয়ঃ দুবাইস্ত বাংলাদেশ কনস্যুলেটের দুর্নীতি প্রসঙ্গে।

    যথাবিহিত সম্মান প্রদর্শন পূর্বক আপনাকে অবহিত করিতেছি যে, ২০১১ সাল হতে ৫ লক্ষাধিক হাতে লেখা পাসপোর্টধারীদের মেশিন রিডেবল পাসপোর্ট প্রদানের লক্ষ্যে এই মিশন গত ৫ বছর ধরে সাপ্তাহিক ছুটির দিন সহ দিন-রাত কাজ করে আসছিল। আমরা আনন্দের সাথে জানাতে চাই যে, বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত অন্যান্য মিশনের তুলনায় কম সংখ্যক Data Entry Operator (মূদ্রাক্ষরিক) ও ষ্টেশন নিয়ে অপারেটরগণের কঠোর পরিশ্রম, আন্তরিকতা ও তৎসময়ের সম্মানিত অফিসারদের সু-নির্দেশনায় প্রায় ৪ লক্ষ ৬০ হাজার এম আর পি দেয়া সক্ষম হয়েছে। যা জ্ঞাত তথ্য অনুসারে বিদেশে অবস্থিত মিশন সমূহের মধ্যে সর্বোচ্চ।
    এম আর পি তথ্য নিবন্ধনের মত বিশাল কর্মযজ্ঞ সম্পাদন প্রক্রিয়াটিতে গত ৫ বছর যাবৎ জন্মসনদ প্রকল্পনাধীন ১২ জন কর্মচারীকে পর্যায়ক্রমে Data Entry Operator (মূদ্রাক্ষরিক) এবং ১০ জনকে রাজস্ব খাতে কন্সুলার সহকারি হিসেবে নিয়োগ দেয়া হয়। যারা জন্মসনদ প্রক্রিয়াকরণের পাশাপাশি প্রটোকল, এম আর পি তথ্য নিবন্ধন, সক্রিয়করণ, বিতরণ, অভ্যর্থনাকক্ষ, ক্যাশ কাউন্টার, এম আর ভি সক্রিয়করণ, হাতে লেখা পাসপোর্ট, দলিল পত্রাদি সত্যায়ন, কারিগরি সমস্যা ও নেটওয়ারকিং সহ যাবতীয় কাজ সম্পাদন করে আসছে।
    বর্তমানে জন্মসনদ প্রদানের প্রয়োজনীয়তা কমে আসতে থাকে এবং এম আর পি ও এম আর ভি প্রদানের চাপ পর্যায়ক্রমে বাড়তে থাকে। যে কারনে ক্যাশ কাউন্টারেও জনবলের চাহিদা বৃদ্ধি পায়। জন্মসনদ প্রদান কমে আসায় জন্মসনদ প্রকল্প থেকে বেতন পাওয়া কর্মচারিদের চাকুরি হুমকির সম্মুক্ষীণ হয়ে পড়ে। যার পরিপ্রেক্ষিতে তৎকালীন কনস্যুলেটের জনৈক উর্ধতন কর্মকর্তা কন্সুলার সেবা এবং এই বিশাল বাংলাদেশী জনগুষ্ঠির হয়রানী রোধে উক্ত দক্ষ কর্মচারিদেরকে রাজস্বক্ষাতে নিয়োগের প্রচেষ্টা চালান, কিন্তু দুর্ভাগ্যবসত বর্তমান কনসাল জেনারেল দায়িত্ব নেয়ার পর সে প্রচেষ্টাও থেমে যায়।
    বর্তমান কনসাল জেনারেল দায়িত্ব গ্রহণের পরপর-ই জন্মসনদ প্রকল্প শেষ হয়ে যাওয়ার অজুহাতে জন্মসনদ এবং রাজস্বক্ষাত হতে চারজন করে দুই দফায় মোট আটজনকে কে বরখাস্ত করা হয়, বাকি সবাইকে পর্যায়ক্রমে বরখাস্ত করা হবে বলে মৌখিক ভাবে অবহিত করা হয়।
    মহোদয়, আপনি নিশ্চই অবগত আছেন যে, বর্তমানে সংযুক্ত আরব আমিরাতের সব ধরনের ভিসা বন্ধ। এমতাবস্থায় বরখাস্তকৃত ও অবশিষ্ঠ কর্মচারীদের ভিসা কনস্যুলেটের হওয়ায় এবং ভিসা বন্ধ থাকার পরিপ্রেক্ষিতে তাঁদের দেশে ফেরত যাওয়া ছাড়া অন্য কোন উপায় নেই।
    আমরা দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে জানাতে চাই যে, এই সমস্ত দক্ষ কর্মচারিদের ছাটাই করে নতুন কনসাল জেনারেল, উনার ব্যক্তিগত সহকারি ও দুতালয় প্রধানের সহায়তায় ঐ সমস্ত বরখাস্তকৃত শূন্য পদে মোটা অংকের অর্থের বিনিময়ে (০৩) তিনজনকে নিয়োগ দান করেন এবং বাকি কয়েকজনের ভিসা প্রক্রিয়াধীন আছে। এখানে উল্লেখ্য যে, প্রচলিত নিয়ম অনুসারে আরব আমিরাতে অবস্থিত দক্ষ লাইসেন্সধারী ড্রাইভারদের-ই কেবল কনস্যুলেটের ড্রাইভার হিসেবে নিয়োগ দেয়া হয়, কিন্তু বর্তমান কনসাল জেনারেল তাঁর ব্যক্তিগত সহকারী ও দূতালয় প্রধানের সহযোগিতায় দেশ থেকে লাইসেন্সবিহীন একজনকে মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়োগ প্রদান করেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, আরব আমিরাতে ড্রাইভিং লাইসেন্স অনেক ব্যয়বহুল ও সময়সাপেক্ষ ব্যাপার।
    উপরোল্লিখিত সকল বিষয়ে মান্যবর রাষ্ট্রদূত মহোদয়ও অবগত আছেন।
    বর্ণিত প্রেক্ষাপটে, কনস্যুলেটে কর্মরত সকল কর্মচারীবৃন্দ অসহায় ও অভিভাবকহীন অবস্থায় চরমভাবে তুচ্ছতাচ্ছিল্যের স্বীকার হচ্ছে। এমতাবস্থায় মহোদয়ের নিকট আকুল আবেদন এই যে, সামগ্রিক বিষয় বিবেচনা করে আমাদের প্রতি দয়া প্রদর্শন করবেন বলে আশা পোষণ করছি।

    বিনীত নিবেদক,
    আপনার বিশ্বস্ত
    কনস্যুলেট এর সকল স্থানীয় ভিত্তিক কর্মচারীবৃন্দ

Leave a Reply

  

  

  

twelve + 14 =

You can use these HTML tags

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>