allBanglaNewspapers

Bangla

Most Popular

all

Sambad Protidin

Readers Tagged us as:
sangbad pratidin,PROTI DIN,BD PRATIDIN,Www protidin com,sangbad pratidin bengali news paper,sambad protidin

16 comments to Sambad Protidin

  • pu

    where is d link?

  • Ashok kr saha

    maa mati manush manuser pase manuser sathea

  • Ashok kr saha

    good evening

  • soumen

    para-teacher der sombondhe khobor bistarito vabe poribeshan korun . . . pls!

    thank you . . .!!!

  • M S Bari

    M S Bari
    Dhaka,Bangladesh

    আ.লীগ নেতার অত্যাচারে দেশছাড়া ৩১ হিন্দু পরিবার
    03 Jan, 2015
    বেনাপোলের বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও তার বাহিনীর দখলে থাকা ধান্যখোলা বাওড়ে মাছ ধরতে নেমে অব্যাহত নির্যাতিত ৩১ হিন্দু পরিবার একে একে দেশত্যাগ করেছেন।
    এক থেকে পাঁচ বছরের মধ্যে তারা মনোকষ্ট নিয়ে দেশত্যাগ করেন বলে অভিযোগ উঠেছে। আর এখন তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে বাওড় পাড়ের আরও দুশো মানুষ।
    শনিবার দুপুরে শারীরিক নির্যাতিত ৩৭ জনের উপস্থিতিতে এলাকার অসংখ্য ভুক্তভোগী বেনাপোলের শাখারিপোতা বাজারে সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্যের মাধ্যমে এ ঘটনার প্রতিকার চেয়েছেন।
    তবে অভিযুক্ত মফিজুর রহমান এসব অভিযোগ অসত্য দাবি করে বলেন, বাওড় দখল করতে একটি মহল তার বিরুদ্ধে মিথ্যা কথা বলছে।
    শাখারিপোতা বাজার কমিটির সাবেক সভাপতি উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ জামাল উদ্দিন বাংলামেইলকে বলেন, ধান্যখোলা গ্রামের প্রয়াত আনোয়ার আলির ছেলে মফিজুর রহমান বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার নামে বেনাপোল পোর্ট থানায় ৪টি মামলা থাকলেও পুলিশ তাকে আটক করে না। ক্ষমতার অপব্যবহার করে তিনি বাহিনী গড়ে তুলে বাহাদুরপুর কালিয়ানী বাওড় বিগত সাত বছরের বেশি সময় দখল করে মৎস্যজীবীদের পেটে লাথি মেরে চলেছেন। শুধু তাই নয়, বাওড়ে কেউ মাছ ধরতে নামলে তাকে মারপিট করে নির্যাতন করা হয়। বিশেষ করে বাগদি সম্প্রদায় তার নির্যাতন সহ্য করতে না পেরে ৩১টি পরিবার দেশ ছেড়ে ভারতে পালিয়ে গেছে।
    এবিষয়টি তিনি সর্বশেষ ২০১৪ সালের ১৯ নভেম্বর জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীরকে লিখেছেন। এছাড়া মফিজুর রহমান ও তার বাহিনীর সন্ত্রাসী কার্যকলাপের কথা লিখে প্রধানমন্ত্রী, পুলিশের আইজিপি, ডিআইজি, র‌্যাব সদর দপ্তর ও পুলিশ সুপার বরাবর লেখা হয়েছে। কিন্তু প্রতিকার হয়নি।
    উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ জামাল উদ্দিন আরও বলেন, শাখারীপোতা প্রায় ২শ’ ঘর বাগদি সম্প্রদায় বসবাস করতেন। এরমধ্যে পরিতোষ দাস, গুপীনাথা দাস, গোডাদাস, শাতীল পাত্র, রেপকী দাস, রবেন বিশ্বাস, সাধন কুমার, সোনাচাঁদ, মনোহার বিশ্বাস, খিতিব চন্দ্র, দুলাই কানাইসহ ৩১ পরিবার দেশছাড়তে বাধ্য হয়েছেন। অনেকে চলে যাওয়ার চেষ্টা করছেন। এজন্য এখনই প্রতিকার হওয়া জরুরি।
    এবিষয়ে যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর বাংলামেইলকে জানান, মৎস্যজীবীরা এধরনের অভিযোগ দিলে তিনি শার্শা উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি দেখার জন্য বলেছিলেন। তবে ওই আবেদনে হিন্দুদের দেশত্যাগের কথা বলা ছিলো কিনা মনে পড়ছে না। বিষয়টি তিনি খোঁজ নিচ্ছেন বলে জানিয়েছেন।
    benapole-press-pic আ.লীগ নেতার অত্যাচারে দেশছাড়া ৩১ হিন্দু পরিবার
    তবে অভিযুক্ত মফিজুর রহমান এসব অভিযোগ অসত্য দাবি করে বলেন, বাওড় দখল করতে একটি মহল তার বিরুদ্ধে মিথ্যা কথা বলছে। তিনি আরও বলেন, হিন্দুদের মেয়ের বিয়ে থেকে সব কাজে তিনি অর্থ দিয়ে সহযোগিতা করে থাকেন। তাহলে আমি কেন তাদের নির্যাতন করে তাড়িয়ে দেব।
    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মফিজুর রহমানের বাহিনীর হাতে নির্যাতিত হায়দার আলি, নিয়ামত আলি, আব্দুর রহমান, মনতাজ আলি, রাহাতুন নেছা, আলেয়া বেগম, রাশেদা খাতুন, ইকবাল হোসেন, নাসির উদ্দিন, এনায়েত আলির মতো ৩৭ জন দরিদ্র মানুষ।

  • মাননীয় সম্পাক Sambad Protidin পত্রিকা আপনার স্বনামধন্য দৈনিক পত্রিকার মাধ্যমে আমার এ লেখাটি মাননীয় প্রধান বিচারপতি ও মাননীয় আইন মন্ত্রীর নিকট পৌছানোর ব্যবস্থা হলে চিরকৃতজ্ঞ হইব । মোঃ মেহেদী
    মাননীয় প্রধান বিচারপতি সমীপে আকুল আবেদন বাংলাদেশ সুপ্রীম কোর্ট, ঢাকা, বাংলাদেশ মাননীয় আইন মন্ত্রী সমীপে আকুল আবেদন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
    মাননীয় প্রধান বিচারপতি. এবং মাননীয় আইন মন্ত্রী আমাদের দিকে একটু দৃষ্টি মেলা তাকান, আমরা অবহেলিত,আমাদের প্রতি আপনাদের একটু সহানোভুতির দৃষ্টি মেলে তাকালে আমরা মানুষ হিসাবে বেচে থাকার সুযোগ পাব. তাই আপনাদের সহযোগীতার আশায় অপেক্ষায় দিনগুনছি । আমার এ লেখাটি আপনাদের দৃষ্টিগোচর হবে কিনা জানি না তবু ও আপনাদের সহযোগিতা পাবার আশা নিয়ে ই লিখছি, আমার একটি প্রিয়েমশন মামলা সুপ্রীম কোর্ট আপীল বিভাগে লি ভটু আপীল ৫২৭/২০১৩ রয়েছে, আমার এ মামলাটি কবে নাগাত শোনানি হবে এবং কবে নাগাত মামলার দুশ্চিন্তা থেকে মুক্তি পেতে পারি তার কোন সঠিক ঠিকানা আমার জানা নাই, তার কোন হদিস ও মিলছে না। আমি পৈত্রিক ওয়ারিশ সুত্রে সম্পতির মালিক, ম্যজিষ্টেট কোর্ট থেকে আমি প্রথম ডিগ্রী পাই, প্রতিপক্ষ জজ কোর্টে আপীল করে, জজ কোর্ট ম্যজিষ্ট্যট কোর্টের আদেশ বহাল রাখেন,আবার প্রতিপক্ষ মামলাটি হাইকোর্টে রিভিউ আপীল করে যার নং ১৮১৪/২০০৪, ২৫ মে ২০১০ইং শোননী হলে, জজ কোর্টের আদেশ বহাল রাখে হাই কোর্ট, প্রতি পক্ষ আবার সুপ্রীম কোর্টে লিভ টু আপীল করে ২০১৩ ইং, সুপ্রীম কোর্টের আপীল বিভাগে এ মামলাটি কত দিন ঝুলে থাকবে তা জানি না।এ ব্যাপারটি আপনাদের সহযোগিতা কামনা করছি, এবং মামলাটি শীঘ্রই নিষ্পত্তি করার ব্যবস্থা করতে আপনাদের সাহায্য ও সহযোগীতা চাই, আশা করি সম্মত হবেন । PETITIONER ABDUL WAHAB & RESPONDENT HAZERA BEGUM AND OTHER,CASE NO 527/2013,অর্ডার হয়েছে ১৫/০৪/২০১৩ ইং, শুনানীর কথা ছিল ০৬/০৬/২০১৩ ইং, তারপর নাকি মামলাটি চেম্বার জজের কাছে পাঠানো হয়েছে এ চেম্বার জজে মামলাটি কত দিন ঝুলে থাকবে বা কবে নাগাত মামলাটি শোননী হবে তার কোন নির্দিষ্ট মেয়াদ নাই কি ? অনুগ্রহ করে আমার এ বিষয়টি আপনাদের সদয় দৃষ্টিতে তাড়াতাড়ি নিষ্পত্তির করার ব্যবস্থা করতে আপনাদের সহযোগীতা চাই। শ্রদ্বেয় স্যার আপনাদের সহযোগীয় আমার মামলাটি তাড়াতড়ি নিষ্পত্তির হওয়ার ব্যবস্থা হলে আমি সহ আমার পুরো পরিবার একটা অমানবিক যন্ত্রনা এবং কষ্ট থেকে মুক্তি পাব এবং শান্তিতে বসবাস করার সুযোগ পাব ১৯/০৩/২০১৫ইং Mehedi Hasan

  • প্রসঙ্গ দালাল মুক্ত থানা মাননীয় আইজিপি স্যার যুগান্তর পত্রিকায় (২৪/০৩/২০১৫ইং) আপনার বক্তব্য দেখে ভাল ই লাগলো, আপনি দালাল মুক্ত থানা গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন, আমার আশা আপনার এ বক্তব্য বাস্তব রুপে দেখতে পাব আমরা অসহায় মানুষগুলো । পুলিশ যদি সত্যি সত্যি জনগনের বন্ধু হয়, তা হলে আমার মত হাজার হাজার অসহায় মানুষ উপকৃত হবে এবং তাদের হৃদয়ে অক্ষত অবস্থায় লিখা থাকবে আপনার নাম । পুলিশ যদি জনগগনে বন্ধু না হয়ে রাজনীতি নেতাদের বন্ধু হয় তা হলে আপনার আজকে (বক্তব্য) আশার বাণী গুড়ে বালি ছাড়া আর কিছু ই হবে না ,তখন আমাদের মনে হবে আইজিপি সাহেব ও আমাদেরকে রাজনীতিবিদের বক্তব্য শোনালেন । আমার পৈত্রিক বাড়ী এবং প্রিয়েমশন সুত্রে প্রাপ্ত জায়গা,আদালত থেকে তিনটি ডিগ্রী প্রাপ্ত আমার জায়গা জোড় করে দখল করে নিয়েছে, আমার বৃদ্ধ মা সমস্ত প্রয়োজনীয় ডুকোমেন্ট নিয়ে থানায় যান .থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডুকোমেন্টগুলো দেখে বললেন, আপনি আদালতের সাহায্য নেন, আমরা কিছু করতে পারবো না । কেন পারবেন না ? জানতে চাইলে ভারপ্রাপ্ত কর্মকর্তা বললেন মন্ত্রীর ভাইয়ের আনমুতি লাগবে, তা হলে আপনি বলুন পুলিশ কি করে জনগনের বন্ধু হবে ? এভাবে প্রতিটি থানা যদি এমপি মন্ত্রীর আত্বীয় স্বজন,নেতা পাতিনেতা দ্বারা চলে. তা হলে কিভাবে থানা দালাল মুক্ত হবে ? তারপর অনেক কাহিনী, অর্থে কাছে যদি পুলিশের মাথা বিক্রি হয়, আর পদ উন্নতির আশায় পুলিশ যদি রাজনীতির লেজু বৃত্তে আবদ্ধ হয় এবং পাতিনেতাদের অনুসারি হয়, তা হলে কিভাবে ভাবতে পারি পুলিশ আমাদের বন্ধু হবে ? এবার আপনার কাছে জানতে ইচ্ছে করে দালাল কারা ? থানা যদি দলীয় নেতার দ্বারা নিয়ন্ত্রিত হয়, তাদের আদেশ নির্দেশে পুলিশবাহিনী কাজ করে.তবে কি করে আপনার পুলিশবাহিনী জনগনের বন্ধু হবে ? আমার আশা আপনার দেওয়া বক্তব্য দালাল মুক্ত থানা গড়ার, আমরা স্বপ্নে না দেখে বাস্তবে দেখতে পাব এবং প্রতিটি পুলিশ অর্থের লোভে না পড়ে তার উপর অর্পিত দায়িত্ব পালন করবেন,একজন আদর্শ পুলিশ হিসাবে আমাদের মত অসহায় মানুষের কথা মন দিয়ে শুনবেন,উপকার না করলে ও দৈত্য দানের ঈশারা যেন ক্ষতি না করে । 26/03/2015
    মেহেদী হাসান

  • Anonymous

    bagla deser sor kar ar ai hinduder nirjaton jate na hoi ai podo khep sighro newa joruri..

  • অনিকেত

    কিছু ভালো লাগেনা । লাগে শুধু তোমায় ।রান্না সম্পর্কিত ফেসবুক পেজ @রান্নাবান্নাদুনিয়া তে সবাইকে স্বাগতম ।

  • Debanwita Roy

    30 th June 2016 r sambad pratidin er paper ta ki bhabe pawa jabe please help.

  • CHAND BULLION

    GOOD NEWS,GOOD NEWS,GOOD NEWS…

    GOOD NEWS FOR MCX HNI TRADERS.UPPER SETTLEMENT BASE BULLION,ENERGY & BASE METAL TIPS FOR ONLINE TRADERS.

    FIRST EARN THEN PAY CHANCE.DAILY 1 OR 2 TIPS PER SEGMENT,NO PART PROFIT ALWAYS SINGLE TARGET.

    DAILY MINIMUM 70 THOUSAND TO 1 LAC 40 THOUSAND.MORE DETAILS CONTACT:+91 9951114717

Leave a Reply

  

  

  

eighteen − 9 =

You can use these HTML tags

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>